July 26, 2021, 7:07 pm

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় ৫২ জন মৃত্যু, কুষ্টিয়ায় সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ১ হাজার ১৬৫ জন

দৈনিক কুষ্টিয়া অনলাইন/
খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে একই সময়ে ৫ হাজার ২৫৭টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৬৫ জন।
সোমবার (১৯ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের করোনা পরিস্থিতি নিয়ে প্রকাশিত দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
রোববার (১৮ জুলাই) বিভাগে ৫১ জনের মৃত্যু এবং ৫ হাজার ৩০৭টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৪৫ জন। শনাক্তের হার ২৫ দশমিক ৩৪ শতাংশ।
প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ১২ জন, যশোরে ১১ জন, নড়াইলে দুজন, মাগুরায় দুজন, ঝিনাইদহে তিনজন ও মেহেরপুরে পাঁচজন।
সূত্র জানায়, তবে এই মৃত্যুর সংখ্যা শুধুমাত্র করোনা আক্রান্ত রোগীদের।
একই সময়ে উপসর্গ নিয়ে বিভিন্ন জেলায় আরো মৃত্যু হচ্ছে, বলে দাবি করেছেন কুষ্টিয়ার সিভিল সার্জন আনোয়ারুল আসলাম।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ।
সংক্রমণের পর থেকে এ পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮২ হাজার ৫৮৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৭ জন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮২ হাজার ৫৮৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ হাজার ৪০৫ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ২১৩ জনের। যা নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৪৩৮ জনের। মারা গেছেন ৫১৮ জন এবং সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫১৮ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩৮৭ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১১ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৯৬৬ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৩ জন এবং মারা গেছেন ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৬৮১ জন।
২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২১৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৭ হাজার ২১৩ জন। মোট মারা গেছেন ২৮০ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৯৮ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৫২ জনের। মোট মারা গেছেন ৭৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫১ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে মাত্র ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫৪৪ জনের। মোট মারা গেছেন ৪৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৬ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫০৪ জন। মোট মারা গেছেন ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৫২ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২০৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ১৭০ জনের। মোট মারা গেছেন ৪২৩ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৯৮২ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১০০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৪৩৫ জন। মোট মারা গেছেন ১৪২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ১৫৭ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৫৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ১২০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৪ জন।

নিউজটি শেয়ার করুন..


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরোনো খবর এখানে,তারিখ অনুযায়ী

MonTueWedThuFriSatSun
   1234
262728293031 
       
       
       
    123
       
     12
31      
      1
2345678
16171819202122
23242526272829
3031     
     12
3456789
10111213141516
17181920212223
242526272829 
       
© All rights reserved © 2021 dainikkushtia.net
Design & Developed BY Anamul Rasel