October 31, 2020, 12:38 pm

সংবাদ শিরোনাম :
মোটা চাল কেটে চিকন করে প্রতারণা, উদ্যোগ নেবে সরকার, তালিকায় কুষ্টিয়ার ৪টি চালকল আলো সংস্থার উদ্যোগে খাবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ১২ লাখ অভিবাসী নেয়ার পরিকল্পনা কানাডার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ইয়াবাসহ দুইভাই গ্রেফতার কুষ্টিয়া-হরিপুর সেতুর প্রতিরক্ষা বাঁধের ধস আরো বড় হয়েছে, সংস্কারে গড়িমসি সরকারী নিদের্শনা/মাস্ক ছাড়া সেবা দেয়া প্রতিষ্ঠানে প্রবেশ নয়, কুষ্টিয়াতেও মাইকিং সেরাজেম সেন্টারে সেবা গ্রহীতাদের সাথে মতবিনিময় ইলিশ শিকার/কুষ্টিয়ায় চার জেলের জরিমানা চুয়াডাঙ্গার নাতনিকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার দাদা হাজতে মানতে হবে কিছু শর্ত/লালন আখড়াবাড়ির ফটক খুলবে সকালে, সন্ধ্যায় বন্ধ

কুষ্টিয়ায় স্বল্পমুল্যের চাল গরীব, দুস্থদের মাঝে বন্টনে জনপ্রতিনিধি ও সামাজিক সংগঠনসমুহের মতবিনিময় সভা

দৈনিক কুষ্টিয়া প্রতিবেদক: দেশের বর্তমান আপৎকালীন করোনা পরিস্থিতিতে স্বল্পমুল্যের চাল গরীব, দুস্থদের মাঝে বন্টনে কার্যকর পদক্ষেপ জোড়দার করতে জনপ্রতিনিধি ও সামাজিক সংগঠনসমুহের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয় জেলা প্রশাসক আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপন্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া পৌরসভার মেয়রের পক্ষে প্যানেল মেয়র মতিয়ার রহমান মজনু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবায়দুর রহমান এবং এনডিসি মুছাব্বেরুল ইসলাম। স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি হিসেবে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন সম্মিলিত সামাজিক জোট, কুষ্টিয়ার চেয়ারম্যান বিশিষ্ট লেখক ও গবেষক ড. আমানুর আমান। সেচ্ছাসেবীদের পক্ষে গুরুত্বপূর্ণ প্রস্তাবনা তুলে ধরেন জোটের সমন্বয়ক মোঃ মুহাইমিনুর রহমান পলল ও জোটের সিনিয়র সংগঠক শামীম রানা।

মতবিনিময় সভায় বক্তাগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক পৌরসভার প্রতিটি ওয়ার্ডে প্রতিটি পাড়া মহলায় অসহায়, গরীব, দুস্থ ও অক্ষমদেও কাছে যাতে স্বল্পমুল্যে চাল পৌঁছানো যায় সে লক্ষ্যে খাদ্যসামগ্রী প্রদানের নীতিমালা কঠোরভাবে বাস্তবায়নের লক্ষ্যে জনপ্রতিনিধি ও সেচ্ছাসেবীদের যৌথ সমন্বয়ে বিতরণ কর্মসূচির বিষয়ে একমত পোষণ তরেন ও নির্দেশনা প্রদান করেন। এসময় কোনো অবস্থাতেই সামগ্রী বিতরণে অসদুপায় এবং স্বজনপ্রীতি বর্জনে সকলেই অঙ্গীকার বদ্ধ হয়ে একত্রে কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

উক্ত অনুষ্ঠানে আরো অংশগ্রহণ করেন কুষ্টিয়া পৌর পরিষদের কাউন্সিলেরবৃন্দ এবং সাংবাদিকগণ।

উল্লেখ্য, কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্দেশনায় ইতোমধ্যে কাজ করছে সম্মিলিত সামাজিক জোটের একঝাঁক কর্মী তরুণ সেচ্ছাসেবী সংগঠক। ইমারজেন্সি করোনা রেসপন্স টীম, ইআরসি টীম নামে তারা বিগত ২৫ মার্চ থেকে কূষ্টিয়ার ছয়টি উপজেলার অজোপাড়া গা থেকে শহরের অলি গলিতে করোনা রোগ প্রতিরোধ সচেতনতা তৈরী করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক।

এরই ধারাবাহিকতায় শহরের ওয়ার্ড পর্যায়ে সরকারি সিদ্ধান্ত ১৮ টি পয়েন্টে ১০ টাকা কেজি দরে চাল বিক্রয় স্থলে জেলা প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং সেলে স্বেচ্ছাসেবী হিসেবে দায়িত্ব পালন করছে সম্মিলিত সামাজিক জোট, কুষ্টিয়ার কর্মীদল।

নিউজটি শেয়ার করুন..


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরোনো খবর এখানে,তারিখ অনুযায়ী

MonTueWedThuFriSatSun
     12
31      
      1
2345678
16171819202122
23242526272829
3031     
     12
3456789
10111213141516
17181920212223
242526272829 
       
© All rights reserved © 2020 dainikkushtia.net
Design & Developed BY Anamul Rasel
Copy Protected by Chetan's WP-Copyprotect.