October 26, 2021, 1:32 am

সংবাদ শিরোনাম :

ভাস্কর্য অবমাননাকারীরা স্বাধীনতার শত্রু, এদের প্রতিহত করতে হবে/ ইবি উপাচার্য

দৈনিক কুষ্টিয়া প্রতিবেদক/
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের মাধ্যমে শুধু যে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে আঘাত করা তা নয় অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে পাওয়া বাংলাদেশের স্বাধীনতার মর্মমূলে আঘাত করা হয়েছে ; সর্বোপরি বাংলাদেশের উপর আঘাত করা হয়েছে। স্বাধীনতার সেই চেতনা নিয়ে এগিয়ে আসতে হবে এবং এর সমূচিত জবাব দিতে হবে।
অধ্যাপক ড. শেখ আবদুস সালাম কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে কেন্দ্র অনুমোদিত ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ কতৃক মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথিন বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন এটি যারা করেছে তারা চিহ্নিত। এরা সেই পুরোন শকুন যারা যুগ যুগ ধরেই বাংলার আকাশে উড়ছে। এরা পঁচাত্তরে স্বাধীনতার স্থপতিকে হত্যা করেছে। একের পর এক অপচেষ্টা চালিয়ে যাচ্ছে তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে থামিয়ে দিতে। এরা স্বাধীনতাকে ভয় পায়। এরা বঙ্গবন্ধুকে ভয়। এরা মৃত বঙ্গবন্ধুকেও ভয় পায়। কারন এরা জানে মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চাইতেও শক্তিশালী।
তিনি সকল বাঙালীকে এক হয়ে এই প্রতিক্রিয়াশীল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহবান জানান।
তিনি বলেন বাংলাদেশ অর্জনে যিনি সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছেন, যিনি তিলে তিলে স্বপ্ন বুনে দেশটাকে আমাদের হাতে তুলে দিয়েছিলেন তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । একজন বাঙালি হিসেবে জাতির পিতাকে যারা মূল্যায়ন করতে জানে না, এই দেশটাকে যারা ভালোবাসে না তারা জাতির পিতার ভাস্কর্য ভাংচুরের মত ন্যাক্কারজনক কাজে অংশগ্রহণ করে। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে ব্যক্তিগতভাবে এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আমি এর প্রতিবাদ জানাই। তিনি বলেন, আমরা যদি জাতির পিতার ছবি-ভাস্কর্য বাঁচাতে না পারি তাহলে একদিন আমাদের বুক থেকে, আমাদের মুখ থেকে বঙ্গবন্ধুর দর্শন, আমাদের গণতন্ত্র, আমাদের অসাম্প্রদায়িক বাংলাদেশ ধ্বংস হয়ে যাবে।
তিনি জাতির পিতা বঙ্গবন্ধু, দেশের স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের প্রতি কেউ আঘাত হানলে তাকে আমরা প্রতিঘাত করার আহবান জানান।
শুরুতে বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সাধারন সম্পাদক প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা ডা: এসএ মালেক টেলি কনফারেন্সের মাধ্যমে সমাবেশের উদ্ধোধন করেন। তার পরই বক্তব্য রাখেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান প্রফেসর ড. আআমস আরেফিন সিদ্দিকী।
সমাবেশে বিশেস অতিথির বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের দপ্তর সম্পাদক মতিউর রহমান লাল্টু।
ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিনের পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান।
সমাবেশে আরো বক্তব্য রাখেন টাইমস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এইচ. এম. আক্তারুল ইসলাম, ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশ^বিদ্যালয় কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ বিশ^বিদ্যালয় অফির্সাস সমিতির মহাসচিব মীর মোর্শেদুর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সাধারণ সম্পাদক ড. সাজ্জাদ হোসেন, শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. মো: শফিকুল ইসলাম।
এছাড়াও বক্তব্য প্রদান করেন কর্মকর্তা সমিতির সহ-সভাপতি গোলাম আযম, যুগ্ম সাধারন সম্পাদক দেওয়ান টিপু সুলতান, সাধারণ কর্মচারি সমিতির সভাপতি আতিয়ার রহমান, টেকনিক্যাল সহায়ক কর্মচারি সমিতির সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন, ইবি ছাত্রলীগ নেতা শিশির ইসলাম বাবু, ফয়সাল সিদ্দিকী আরাফাত।

নিউজটি শেয়ার করুন..


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরোনো খবর এখানে,তারিখ অনুযায়ী

MonTueWedThuFriSatSun
    123
25262728293031
       
       
       
    123
       
     12
31      
      1
2345678
16171819202122
23242526272829
3031     
     12
3456789
10111213141516
17181920212223
242526272829 
       
© All rights reserved © 2021 dainikkushtia.net
Design & Developed BY Anamul Rasel