April 23, 2021, 10:51 pm

কুষ্টিয়া নাগরিক কমিটির পূর্ণাঙ্গ পর্ষদ/ সভাপতি ডাঃ মুসতানজিদ সাধারণ সম্পাদক ড. সেলিম তোহা

দৈনিক কুষ্টিয়া প্রতিবেদক/
বিশিষ্ট সার্জন কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ, বিএমএ কুষ্টিয়ার সভাপতি ও বিএমডিসির কাউন্সিলর প্রফেসর ডাঃ এসএম মুসতানজিদকে সভাপতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার ও আইন বিভাগের প্রফেসর ড. মোঃ সেলিম তোহাকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট কুষ্টিয়া নাগরিক কমিটির পূর্ণাঙ্গ কার্যকরী পর্ষদ গঠন করা হয়েছে। জেলার আর্থ-সামাজিক, শিক্ষা, সংস্কৃতি ও সামগ্রিক উন্নয়নে বুদ্ধিবৃত্তিক অংশগ্রহনমুলক ভূমিকা রাখতে জেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের প্রতিনিধিত্বের ভিত্তিতে জেলার বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে এই কমিটি গঠিত হয়েছে।
গত ৪ জানুয়ারী কুষ্টিয়া দিশা টাওয়ারের হল রুমে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের সভাপতিত্বে জেলার আমন্ত্রিত বিশিষ্ট নাগরিকদের এক মতবিনিময় সভায় জেলার বিশিষ্ট নাগরিকদের সাংগঠনিক ও প্রাতিষ্ঠানিক ভাবে এক এবং ঐক্যবদ্ধ হওয়ার মত দেয়া হয় এবং একটি এ ধরনের নাগরিকদের নিয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব দেয়া হয়।
এই সভায় সকলের প্রস্তাবের প্রেক্ষিতে জননেতা মাহবুবউল আলম হানিফ প্রফেসর ডাঃ এস এম মুসনাতজিদ-কে আহবায়ক এবং প্রফেসর ড. সেলিম তোহাকে সদস্য-সচিব করে “কুষ্টিয়া নাগরিক কমিটি” নামে একটি কমিটি ঘোষণা করেন।
তদপ্রেক্ষিতে জননেতা মাহবুবউল আলম হানিফের পরামর্শক্রমে এবং সকলে র সাথে আলোচনার ভিত্তিতে নাগরিক কমিটির ২৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী পর্ষদ ঘোষণা করা হয়।
কমিটিতে সহ-সভাপতি হিসেবে ঢাকা হেলথ্ কেয়ারের সিইও হালিমুজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক, কুষ্টিয়া সনো ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের নির্বাহী পরিচালক সামসুল ওয়াসে এবং ট্রেজারার হিসেবে দিশা’র নির্বাহী পরিচালক মোঃ রবিউল ইসলামের নাম ঘোষণা করা হয়েছে।
কমিটির সম্মানিত সদস্যগণ হলেন-বিআরবি গ্রæপের চেয়ারম্যান আলহাজ মজিবর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল (অবঃ) প্রফেসর ডাঃ মোঃ শহিদুল ইসলাম, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক প্রফেসর প্রফেসর ড. সরওয়ার মোর্শেদ, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মোঃ আনসার আলী খান, কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির, কুষ্টিয়া সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মোঃ শফিকুল ইসলাম, দৈনিক বাংলাদেশ বার্তা’র সম্পাদক আবদুর রশিদ চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, ঢাকা ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের নির্বাহী পরিচালক বশির আহমেদ, ঢাকা আরমা গ্রæপের চেয়ারম্যার মোঃ আব্দুর রাজ্জাক, দেশ এগ্রো’র নির্বাহী পরিচালক মোঃ আব্দুল খালেক, কুষ্টিয়া চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজের সহ-সভাপতি এস এম কাদেরী শাকিল, কুষ্টিয়া জজ কোর্টের আইনজীবী এ্যাডভোকেট মীর ছানোয়ার হোসেন ও এ্যাডভোকেট সুধীর কুমার শর্মা, কুষ্টিয়া মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ সালেক মাসুদ, আমিন ফার্মেসীর স্বত্বাধিকারী শাহ্ নিয়াজ আনসারী মঞ্জু, বিশিষ্ট লেখক, গবেষক সম্মিলিত সামাজিক জোট, কুষ্টিয়ার চেয়ারম্যান ড. আমানুর আমান, ঢাকা গাজিপুর মীক সুয়েটার এন্ড ফ্যাসান লিঃ ব্যবস্থাপনা পরিচালক এম এ মান্নান, কুষ্টিয়া বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুলের প্রধান শিক্ষক আসমা আখতার বানু, বর্ষা এন্টার প্রাইজের স্বত্বাধিকারী বিশ্বজিৎ সাহা সন্টু ও কুষ্টিয়া সানআপ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী শামসুন্নাহার আলো।

নিউজটি শেয়ার করুন..


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরোনো খবর এখানে,তারিখ অনুযায়ী

MonTueWedThuFriSatSun
   1234
2627282930  
       
       
       
    123
       
     12
31      
      1
2345678
16171819202122
23242526272829
3031     
     12
3456789
10111213141516
17181920212223
242526272829 
       
© All rights reserved © 2021 dainikkushtia.net
Design & Developed BY Anamul Rasel